বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

প্রতিবন্ধী শিক্ষার্থীরা আমার সন্তানের মতো:(কেএসডিও)" র প্রতিষ্ঠাতা

সোমবার, জানুয়ারী ২৩, ২০২৩
প্রতিবন্ধী শিক্ষার্থীরা আমার সন্তানের মতো:(কেএসডিও)" র প্রতিষ্ঠাতা



সময় জার্নাল ডেস্ক:


বরগুনার বেতাগী উপজেলার দক্ষিণ করুণা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন "কাজিরাবাদ সমাজ উন্নয়ন সংস্থা(কেএসডিও)"র প্রতিষ্ঠাতা সভাপতি ও সাধারণ সম্পাদক।আজ (২৩ শে জানুয়ারী) সোমবার সকাল সাড়ে ১০ টায় দক্ষিণ করুণা বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয়ে এই সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুস সোবাহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,"কাজিরাবাদ সমাজ উন্নয়ন সংস্থা(কেএসডিও)"র প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট সমাজসেবক,মানবতার ফেরিওয়ালা জনাব এ জেড এম শিমুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ উন্নয়ন সংস্থার সাধারণ সম্পাদক তরুণ সমাজসেবক মোঃ সাইফুল ইসলাম সবুজ,দীপ্ত টেলিভিশনের রিপোর্টার ও বরগুনা জেলা প্রতিনিধি,তরুন গণমাধ্যম কর্মি ও মানবিক সাংবাদিক জনাব মোঃ শাহ্ আলী।


আরো উপস্থিত ছিলেন কেএসডিও র দপ্তর সম্পাদক রাজীব গাজী,ও কেএসডিও র শুভাকাঙ্ক্ষী বুড়া মজুমদার ইউনিয়নের তরুন সমাজসেবক মোঃ সুমন গাজীসহ স্থানীয় ব্যাক্তি বর্গ! বরগুনা বেতাগী উপজেলায় দক্ষিণ করুনা বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক বিদ্যালয় দীর্ঘ চার বছর ধরে পরিচালনা করে আসছেন প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ আব্দুস সুবহান,তিনি বলেন আমাদের এইখানে এখন বর্তমানে প্রায় ১৫০ জন বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক শিক্ষার্থী আছেন।যাদের কে আমি আমার ছেলে মেয়ের মতন শাসন ভালবাসা স্নেহ/শিক্ষা দিয়ে যাচ্ছি।


এছাড়াও আমার সাথে আরও শিক্ষক আছেন যারা বিনা পয়সায় বিনা বেতনে। এই শিক্ষার্থীদের কে দীর্ঘ ৪ বছর ধরে পাঠ শিক্ষা দিয়ে আসছেন।তিনি আরও বলেন যেভাবে মানবতার কল্যাণের সংগঠন কাজিরাবাদ সমাজ উন্নয়ন সংস্থা(কেএসডিও)আমাদের এই বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস,শীতবস্ত,বিতরণ থেকে শুরু করে অদ্যাবধি এই প্রতিষ্ঠানকে সর্বত্র সাপোর্ট দিয়ে যাচ্ছেন,তাতে আমরা গর্বিত/আনন্দিত।তিনি এই সমাজের বিত্তবানদের উদ্দেশ্যে বলেন যেভাবে কাজিরাবাদ সমাজ উন্নয়ন সংস্থা,আমাদেরকে সহায়তা দিয়ে যাচ্ছেন,তাদের ন্যায় আপনারাও আমাদের এই বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের পাশে এসে দাঁড়ান। প্রধান অতিথি,"কেএসডিও" র প্রতিষ্ঠাতা সভাপতি এ জেড এম শিমুল বলেন,আমরা কাজিরাবাদ সমাজ উন্নয়ন সংস্থার পক্ষ থেকে।


এই প্রতিষ্ঠানকে বিগত দিনে সাপোর্ট দিয়ে আসছি,অনুরূপভাবে সামনের দিনগুলোতেও সাপোর্ট দিয়ে যাব।এই বুদ্ধি প্রতিবন্ধী অটিস্টিক শিক্ষার্থী ছাড়াও বেতাগী উপজেলার বিভিন্ন অসহায় হত-দরিদ্র মানুষের পাশে সব সময় আমরা ছিলাম,আছি,ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ। তিনি আরো বলেন আমাদের এই কাজিরাবাদ সমাজ উন্নয়ন সংস্থা মাধ্যমে মানবতার কল্যাণে কাজ করে,কোন কিছু পাওয়ার প্রত্যাশা আমরা কখনো করিনি,করিনা,করবোনা।


আমরা সবসময় সুবিধাবঞ্চিত মানুষকে দেওয়ার জন্য কাজ করে যাচ্ছি/যাবো ইনশাআল্লাহ।এছাড়া তিনি আরো বলেন এই প্রতিবন্ধী শিক্ষার্থীরা আমার সন্তানের মতো,এদের একটু হাসি আমাকে/আমাদেরকে অনেক আনন্দিত করে.. বিশেষ অতিথি সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম সবুজ বলেন,আমরা দীর্ঘদিন যাবৎ এই জনপদের অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছি,এই প্রতিষ্ঠানের পাশে থেকে,তারই ধারাবাহিকতায় আমরা এই প্রতিবন্ধী শিক্ষার্থীদের বিভিন্ন সময় বিভিন্ন সহায়তা প্রদান করে যাচ্ছি,আমরা সমাজ উন্নয়ন সংস্থা বেতাগী উপজেলার আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদেরও শিক্ষা বৃত্তি প্রদান করে থাকি,বিগতদিনে আমরা স্কুল,কলেজের বিভিন্ন শিক্ষার্থীদের গাইড বই,পরীক্ষার ফরমফিলাপসহ উচ্চশিক্ষার জন্য বৃত্তি দিয়েছি.. সকলের দোয়া ও ভালবাসা পেলে আমরা আমরন মানব সেবায় নিজেরকে নিয়জিত রাখবো ইনশাআল্লাহ! সৌজন্য সাক্ষাৎ শেষে অটিস্টিক ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়।


এবং প্রতিষ্ঠাতা সভাপতি এ জেড এম শিমুল,সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম সবুজ, অত্র প্রতিষ্ঠানে ৪টি বৈদ্যুতিক পাখা প্রদানের আশ্বাস প্রদান করেন! জয় হোক মানবতার,জয় হোক কাজিরাবাদ সমাজ উন্নয়ন সংস্থা (কেএসডিও)র ।



এসএম


Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল